• ঢাকা
  • শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • Govt. SL. No:-352

Advertise your products here

‘অসম বিশ্বে মানসিক স্বাস্থ্য’ নিয়ে দর্পণের  সভা অনুষ্ঠিত


ডে-নাইট-নিউজ ; প্রকাশিত: রবিবার, ২৪ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৬:২৭ পিএম;
‘অসম বিশ্বে মানসিক স্বাস্থ্য’ নিয়ে দর্পণের  সভা অনুষ্ঠিত
‘অসম বিশ্বে মানসিক স্বাস্থ্য’ নিয়ে দর্পণের  সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে শনিবার (২৩ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এক সভার আয়োজন করে দর্পণ কাউন্সেলিং ও সমাজ সেবামূলক প্রতিষ্ঠান। এদিন বিকাল ৪টায় শুরু হয়ে অনুষ্ঠানটি চলে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়ার পর অনুষ্ঠানের অতিথিবৃন্দ আসন গ্রহণ করলে তাদের পুষ্প স্তবক অর্পণের মাধ্যমে শুভেচ্ছা জানানো হয়। আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন দর্পণ কাউন্সেলিং ও সমাজসেবামূলক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জাকারিয়া আনাম। উনার বক্তব্যে দর্পণের জন্ম, দীর্ঘ যাত্রা, মানসিক স্বাস্থ্য সেবা প্রদানে প্রতিষ্ঠানটির ভূমিকা এবং এই অনুষ্ঠান আয়োজনের উদ্দেশ্য নিয়ে তিনি কথা বলেন।.

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নুর মোহাম্মদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্পর্কে নয়া সেতু’র সভাপতি জয়া সিকদার। এছাড়াও অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন এনাম মেডিকেল কলেজের মনোরোগবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. মোঃ ফারুক হোসেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক তারজির আহম্মদ তুষার, দর্পণ কাউন্সেলিং ও সমাজসেবামুলক প্রতিষ্ঠানের ক্লিনিক্যাল সাইকোলজিস্ট জিয়ানুর কবির এবং এভারকেয়ার হসপিটালের সিনিয়র কাউন্সিলর আলিয়া ফেরদৌস আজাদ।.

স্বাগত বক্তব্য শেষে প্রথমেই প্রধান আলোচক হিসেবে তানজির আহম্মদ তুষার অসম বিশ্বে মানসিক স্বাস্থ্য নিয়ে তার বক্তব্য রাখেন। এরপর একে একে অন্যান্য অতিথি বক্তাবৃন্দ, বিশেষ অতিথি ও প্রধান অতিথি আলোচ্য বিষয়ে তাদের মূল্যবান বক্তব্য প্রদান করেন। তাদের জ্ঞানগর্ভ আলোচনায় বর্তমান বিশ্বে মানসিক স্বাস্থ্যের গুরুত্ব ও অবস্থা, বাংলাদেশের প্রেক্ষাপটে মানসিক স্বাস্থ্য, মানসিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠানসমূহের অবস্থা, ভবিষ্যত করণীয়, দর্পণের ভবিষ্যত পরিকল্পনা প্রভৃতি উঠে এসেছে ।.

আলোচনা শেষে প্রশ্নোত্তর পর্বে দর্শকদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠান অধিকতর প্রাণবন্ত হয়ে উঠে। সমাপনী বক্তব্যে দর্পণ কাউন্সেলিং ও সমাজসেবামূলক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জাকিয়া আনাম উপস্থিত সকল অতিথিদের ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতে মানসিক স্বাস্থ্য সচেতনতা তৈরির জন্য সকলকে আরো বেশি সচেষ্ট হওয়ার আহবান জানান। সবশেষে,  ভোট অফ থ্যাংকস এর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।.

উল্লেখ্য, গত ১০ অক্টোবর পালিত বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসের প্রতিপাদ্য ‘অসম বিশ্বে মানসিক স্বাস্থ্য’।.

.

ডে-নাইট-নিউজ / RJ Tanjid

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ